Quick Launch চালু করুনঃ

Quick Launch উইন্ডোজের চমৎকার একটা মেনু সিস্টেম, যার অবস্থান স্ট্যাটাস বারে (স্টার্ট মেনুবার)।


এখানে আপনার অতি প্রয়োজনীয় প্রোগ্রাম/সফটওয়ারের সর্টকার্ট রেখে সহজেই এগুলি ব্যবহার করতে পারবেন। Quick Launch চালু করতে হলে আপনার পিসির স্ট্যাটাস বারে রাইট ক্লিক করে ছবির মত করে Quick Launch এ ক্লিক করুন, তার আগে অবশ্য Lock the Taskbar এ টিক তুলে দিন।


Quick Launch চালু হলেই দেখবেন, অটোমেটিক কিছু প্রোগ্রামের শর্টকার্ট চলে এসেছে যেমনঃ মিডিয়াপ্লেয়ার, ইন্টারনেট এক্সপ্লোরার ইত্যাদি। এছাড়া আপনার প্রয়োজনীয় প্রোগ্রামের আইকনে-যেগুলি ডেক্সটপে আছে ও স্টার্ট বাটন এ ক্লিক করলে প্রোগ্রামলিষ্টাকারে রয়েছে, সেখান থেকে দরকারী আইকনে রাইট ক্লিক করে Add to Quick Launch সিলেক্ট করুন, চলে আসবে Quick Launch এ। যদি অনেক বেশি আইকন হয়, তাহলে দেখবেন একটা এ্যারো এসেছে, যেখানে ক্লিক করলে সবগুলৈ দেখাচ্ছে, যেহেতু আপনি Lock the Taskbar আনচেক করছেন, তাই ঐ এ্যারোর পাশে ডটেড লাইন এ লেফট ক্লিক করে ডানে সরিয়ে দিন, তাহলে আরো বেশি আইকন Quick Launchএ দেখাবে।

ভিস্তার জন্য Quick Launch এর স্পেশাল টিপসঃ উপড়ে দেখানো ছবিতে Quick Launch এ ১১টা আইকন আছে, এগুলোতে ক্লিক না করেই চালু করতে পারবেন এই Quick Launch এর প্রোগ্রামগুলো। ছবি দেখুনঃ

0 comments:

Post a Comment

all bd

klhdga;k;l